,

জমির আলীর মানহানি মামলায় ২ সাংবাদিক বেকসুর খালাস

স্টাফ রিপোর্টার : কথিত মানবাধিকার কর্মী বহুল আলোচিত জমির আলীর ৫০ লাখ টাকার মানহানির মামলায় ২ সাংবাদিককে বেকসুর খালাস দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুরে হবিগঞ্জের জুডিসিয়াল আদালতের বিজ্ঞ ম্যাজিস্ট্রেট মো. আবদুল আলীম মামলার রায় ঘোষণা করেন। খালাস পাওয়া সাংবাদিকরা হলেন- দৈনিক খোয়াইর ব্যবস্থাপনা ও বার্তা সম্পাদক সাইফ আহছান এবং দৈনিক প্রতিদিনের বাণীর জেষ্ঠ্য প্রতিবেদক জুয়েল চৌধুরী। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন, এডভোকেট আব্দুল মজিদ, আতাউর রহমান, মুজিবুর রহমান চৌধুরী, মুহিবুর রহমান বাহার প্রমুখ।
জানা যায়, ২০১৯ সালে ‘রিকশাচালক জমির আলী এখন কোটি টাকার মালিক’ শিরোনামে পত্রিকায় সংবাদ প্রকাশ হয়। ২০২০ সালের ২৩ ফেব্রুয়ারি কথিত মানবাধিকার কর্মী খোয়াইর সম্পাদক ব্যবস্থাপনা ও বার্তা সম্পাদক সাইফ আহছান এবং জুয়েল চৌধুরীর নামে ৫০ লাখ টাকার মানহানি মামলা দায়ের করেন।
পরে বাদির পক্ষে হবিগঞ্জ সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) দৌস মোহাম্মদ এ মামলার মিথ্যা ও অতিরঞ্জিত তদন্ত প্রতিবেদন দাখিল করেন। জমির আলী সদর উপজেলার তেতৈয়া গ্রামের মকবুল হোসেনের পুত্র।
সাংবাদিক জুয়েল চৌধুরী বলেন, সংবাদে কথিত মানবাধিকার কর্মী জমির আলীর প্রতারণার বিভিন্ন সত্য তথ্য উপস্থাপন করা হয়েছিল এবং প্রকাশিত সংবাদটি সম্পূর্ণ সত্য বলে আদালতে প্রতীয়মান হয়। এ কারণেই বিজ্ঞ আদালত আমাদের মিথ্যা মানহানির মামলা থেকে বেকসুর খালাস দিয়েছেন। একই ঘটনায় ইতোপূর্বের একটি মামলা বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফখরুল ইসলাম লোকালয় বার্তার সম্পাদক এমদাদুল ইসলাম সোহেল ও সাংবাদিক জুয়েল চৌধুরীকে বেখসুর খালাস দেন। ওই মামলাটিরও রিপোর্ট একইভাবে বাদিপক্ষে দিয়েছিলেন তৎকালীন সদর থানার এসআই নয়ন মনি দাস।


     এই বিভাগের আরো খবর